রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
‘গ্রেট’ দের কাতারে তামিম

‘গ্রেট’ দের কাতারে তামিম

স্পোর্টস ডেস্ক:: গ্রেট ক্রিকেটাররা যে দলকে জয়ের বন্দরে নামিয়ে মাঠ ছাড়েন তার উজ্জ্বল দৃষ্টান্ত দেখালেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে নেমেই ইনজুরিতে পড়ে আসর থেকে ছিটকে যাওয়া তামিম ঘরের মাঠে জিম্বাবুয়ের সঙ্গে সিরিজে খেলতে পারেন নি। ক্যারিবীয়দের বিপক্ষেও ছিলেন না টেস্ট স্কোয়াডে। রঙিন পোশাকে ইনজুরি থেকে ফিরেই নিজেকে আবারও প্রমাণ দিচ্ছেন যে তিনি শুধু টাইগারদের না বিশ্বের গ্রেট ক্রিকেটারদের মধ্যে অন্যতম।

দ্বিতীয় উইকেটে সৌম্যকে নিয়ে গড়েন ম্যাচজয়ী ১৩১ রানের জুটি। সৌম্য সরকার ৮০ রান করে দলের জয় থেকে ২৩ রান আগেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলেও উইকেটে অবিচল থেকে যান তামিম। বিশ্বের সব বড় বড় ক্রিকেটারদের বৈশিষ্ট্যও তাই। দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ার অভ্যাস তাদের। এজন্যই তাদের বলা হয় ‘গ্রেট’। বাংলাদেশের ‘গ্রেট’ তামিম ইকবাল। অস্ট্রেলিয়ার রিকি পন্টিং, মাইকেল বেভান, শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা কিংবা ভারতের মহেন্দ্র সিং ধোনি ব্যাটিংয়ে নেমে ম্যাচ শেষ করা পর্যন্ত উইকেটে থাকতে পছন্দ করতেন। উইকেটে থেকেই দলের জয় উপভোগ করতেন।

গত সেপ্টেম্বরের ১৫ তারিখে ব্যাট হাতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামেন তামিম ইকবাল। এরপর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ব্যাট হাতে গত ৬ ডিসেম্বর বিসিবি একাদশের হয়ে নামেন দেশসেরা ওপেনার। নেমেই দুর্দান্ত শতকও হাঁকিয়েছিলেন সে ম্যাচে। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১২ রানে আউট হলেও দ্বিতীয় ম্যাচে তুলে নেন ক্যারিয়ারের ৪৩তম ওয়ানডে অর্ধশতক। আজ সেই ধারাবাহিকতা বজায় রেখে করেছেন ৪৪তম অর্ধশতক। অপরাজিত ৮১ রানের ইনিংস খেলে দলের ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এই ড্যাশিং ওপেনার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত জুলাইয়ে তামিম ছিলেন আরও দুর্দান্ত। প্রথম ম্যাচে গায়ানাতে তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের ১০ম শতক। ১৩০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন দেশসেরা এই ওপেনার। একই মাঠে দ্বিতীয় ম্যাচে খেলেছিলেন ৫৪ রানের ইনিংস। সেন্ট কিটসে তৃতীয় ম্যাচে তামিমের ব্যাট থেকে আসে ক্যারিয়ারেরে একাদশ শতক। ১০৩ রান করেন তামিম। বাংলাদেশ সিরিজ জিতেছিল ২-১ ব্যবধানে। ঘরের মাঠেও সেই ধারা অব্যাহত রাখলেন তামিম। এটাইতো গ্রেট ক্রিকেটারদের বৈশিষ্ট্য।

টাইগারদের হয়ে রঙিন পোশাকে সবচেয়ে বেশি রানের মালিক তামিম। ১৮৬ ম্যাচে ১১ শতক ও ৪৪ অর্ধশতকে ৩৬.৬৪ গড়ে করেছেন ৬৪৫০ রান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com